আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সরকারি কেবিএ কলেজের অধ্যক্ষের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার সরকারি খানবাহাদুর আহছানউল্লা (কেবিএ) কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়ম ও ছাত্রছাত্রীদের সাথে দুব্যবহারের অভিযোগে মানববন্ধন করেছে কলেজটির শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধনটিতে স্বতঃষ্ফুর্তভাবে অংশগ্রহন করে অধ্যক্ষ রিয়াজুল ইসলামের দুর্নীতি-অনিয়মের প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তৃতায় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, বিভিন্ন সময়ে কলেজের সাধারন শিক্ষার্থীদের কাছ থেকে ব্যবহারিকের নামে অতিরিক্ত টাকা আদায়, নতুন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ভর্তি ফি বাবদ অতিরিক্ত টাকা আদায়, পরীক্ষার ফরম ফিল আপের নামের বোর্ড নির্ধারিতের চেয়ে দ্বিগুন টাকা আদায়, কলেজ ক্যাম্পাসের গাছ ও ফল বিক্রি করে অর্থ আত্মসাত সহ বহু দুর্নীতি অনিয়মের সাথে সম্পৃক্ত অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। তাছাড়া এসব দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে কথা বলতে গেলে বিভিন্ন সময়ে অধ্যক্ষ রিয়াজুল ইসলাম শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন। তাই তদন্ত পুর্বক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও দাবী জানান শিক্ষার্থীরা। মানবন্ধনকালে কলেজটির সাধারন শিক্ষার্থীদের পাশাপাশি দেবহাটা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সোহাগ, পারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজীব হোসেন, কুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নাজমুল হুদা, নওয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, দেবহাটা সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি অমিত হাসান সবুজ, সাধারন সম্পাদক রফিক হোসেন, কেবিএ কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ রানা, সাধারন সম্পাদক আল হাসিব ইফতি, যুগ্ম সাধারন সম্পাদক আবু রায়হান সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে শিক্ষার্থীদের মানববন্ধনের খবর পেয়ে পুলিশ সহ দ্রুত কলেজ ক্যাম্পাস পরিদর্শন করেন কলেজটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন। এসময় তিনি মানববন্ধনরত শিক্ষার্থীদের অভিযোগ সমুহ শুনে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্থ করেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: