আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রাজধানীর সদরঘাটে একটি তিনতলা ভবন ধস

মোঃ ইকবাল হোসেন,ঢাকা প্রতিনিধি ।। রাজধানীর সদরঘাটের পাটুয়াটুলিতে একটি তিনতলা ভবনের একাংশ ধসে পড়েছে। ধসে পড়া ভবনটির ভেতরে বাবা ও ছেলে আটকা পড়েছে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

বুধবার দুপুরে দেড়টার দিকে এ ঘটনা ঘটে। তবে ফায়ার সার্ভিস মনে করছে ধসের ঘটনা ঘটেছে আগের রাতেই। ভবনটি এতটাই ঝুঁকিপূর্ণ যে সেখানে উদ্ধার কাজও অনিরাপদ হয়ে পড়েছে। ফায়ার সার্ভিস ভারী যন্ত্রপাতি নিয়ে কাজ করছে।

ফায়ার সার্ভিস বলছে, ভবনের একটি রুমের ছাদ ধসে পড়েছে। উদ্ধারের সময় আরেকটি দেয়াল ধসে পড়ে। এছাড়া ভবনটির আশপাশে কোনও জায়গায় নেই, ভবনে যাওয়ার রাস্তাও খুব সরু। ফলে উদ্ধারকাজ চালাতে খুবই বেগ পেতে হচ্ছে। ভবনের নিচে কেউ আটকা পড়েছে কিনা, তার সন্ধানে কাজ চলছে।

ঘটনাস্থলে উপস্থিত বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, আমরা ঝুঁকিপূর্ণ অবস্থায় উদ্ধার অভিযান চালাচ্ছি। একটি আলমারি ছিল, সেটা উদ্ধারের সময় ওপর থেকে পড়েছে। সেটা সরানোর চেষ্টা করা হচ্ছে। আমরা এখনও নিশ্চিত নই এখানে কেউ চাপা পড়েছেন কিনা। তবে, লোক মুখে শুনেছি দুই জন নিখোঁজ আছেন। জানতে পেরেছি, আজ দুপুরে এটা ধসে পড়েছে।

ভবনের যে পাশটি ধসে পড়েছে সেখানে সদরঘাটের ফল ব্যবসায়ী জাহেদ আলী ও তার ছেলে থাকতেন। মঙ্গলবার রাতে ফলের দোকান বন্ধ করার পর থেকে জাহেদ আলীর মোবাইল ফোন বন্ধ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

আব্দুস ছালাম নামক স্থানীয় এক বাসিন্দা বলেন, ভরনটির যে পাশের রুমটি ধসে পড়েছে, সেখানে সদরঘাটের ফল ব্যবসায়ী জাহেদ আলী ও তার ছেলে থাকতেন। গতকাল (মঙ্গলবার) রাতে ফলের দোকান বন্ধ করার পর সকাল থেকে তার দোকান বন্ধ ও মোবাইলও বন্ধ। ভবনটি এমনি ঝুঁকিপূর্ণ, তার মধ্যে কয়েকদিনের বৃষ্টিতে আরও খারাপ অবস্থা ছিল।

স্থানীয় ব্যবসায়ী মো. সোবহান জানান, তিনতলা এই ভবনটি ভোরের দিকে ধসে পড়েছে। দুপুরে বিষয়টি নিশ্চিত হওয়ার পর ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। এরপর ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: