আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মহাসড়ক কে বাস টার্মিনাল বানিয়েছে শেরপুরের করতোয়া জেটলি!

শেরপুর(বগুড়া) থেকে: ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর বাসষ্ট্যান্ড এলাকা এখন “করতোয়া গেটলক” বাসের দখলে। রাস্তার উপর দিন রাত ২৪ ঘন্টা দুই থেকে তিন সারি করে বাস দাঁড় করিয়ে রাখায় সৃষ্টি হচ্ছে যানজট এবং নানা দুর্ভোগ।
সরজমিনে দেখা গেছে, শেরপুর থেকে বগুড়া ২০ কিঃমিঃ দুরুত্বের রাস্তায় করতোয়া গেটলক সার্ভিস নামক ৬০টি বাস চলাচল করে। এগুলো মহাসড়কের শেরপুর বাসষ্ট্যান্ড এলাকার সাবেক রঙ্গিলা সিনেমা হল এর সামনে থেকে চলাচল করে। শেরপুর পৌরসভা কর্তৃক নির্দিষ্ট বাস টার্মিনাল ইজারা দেওয়া হলেও করতোয়া গেটলক বাস মালিকগন সেখানে বাসগুলোকে না রেখে মহাসড়কে উপর কোন এক অজানা কারনে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখে। দিন রাত ২৪ ঘন্টা মহাসড়কের উপর দুই থেকে তিন সারি করে বাস দাঁড় করিয়ে রাখায় পথচারীদের চলাচলে সমস্যা, যানজট সহ স্থানীয়দের নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে দুর্ঘটনাসহ নানা ঝুঁকির।

পথচারীরা জানান, রাস্তার উপর এভাবে গাড়ি থেমে রাখায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া দুরপাল্লার গাড়িগুলোও সঠিকভাবে চলতে পারে না।
চা বিক্রেতা আব্দুল মালেক জানান, মহাসড়কের উপর এভাবে বাস রাখার ফলে নানারকম সমস্যা সৃষ্টি হলেও প্রশাসন এ বিষয়ে কোন হস্তক্ষেপ করেন না।

একজন বাস চালক জানান, বাস রাখার জন্য টার্মিনালে জায়গা না থাকায় বাধ্য হয়ে রাস্তার উপরই গাড়ি রাখতে হয়।
করতোয়া গেটলক বাস সার্ভিস এর চেইন মাষ্টার মো. হাদিউজ্জমান জানান, এলোমেলোভাবে বাস না রাখার জন্য বারবার চালকদের অনুরোধ করেও কোন লাভ হয় না। শেরপুর টাউন ফাঁড়ির টিএসআই শাহ আলম জানান, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: