আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সাতক্ষীরা তালায় জেলা পরিষদ এর জায়গা দখলমুক্ত করার ঘোষনা-দখলদারদের গাত্রদাহ শুরু

বিশজিত গুহ,তালাঃ সাতক্ষীরা তালা বাজারে অবস্থিত জেলা পরিষদের জায়গা দখল মুক্ত করার ঘোষনা দিয়েছে জেলা পরিষদ অফিস। জেলা পরিষদ হতে কর্মকর্তারা পরিদর্শনে আসার পরেই দখলদারদের গাত্রদাহ শুরু হয়েছে।
সরজমিনে গিয়ে এবং জেলা পরিষদ সদস্য মীর জাকির হতে জানা যায়, তালা বাজারে অবস্থিত তালা মৌজার খতিয়ান নং ২ এবং ১২৯ নং দাগে জেলা পরিষদের মোট জমির পরিমান ০১ একর ৪০শতক। যার মধ্যে ৪৮টি ব্যক্তিগত দোকানঘর,১২টি ভাড়া দোকান এবং ১২টি বসত বাড়ী রয়েছে। জেলা পরিষদকে ফাঁকি দিয়ে বৎসরের পর বৎসর অবৈধভাবে দখল করে আছে। পুকুরের জমি দখল করে ইটদিয়ে অবৈধভাবে পাঁকা দোকান এবং বাড়ীঘর নির্মান করা হয়েছে। পুকুরের পাড়ে গরুর গোয়াল, খড়ের গাঁদা, দোকানের ভিতর টয়লেট নির্মানসহ ময়লা আর্বজনায় ভরপুর রয়েছে। দখলদাররা দালানঘর নির্মান করাসহ নিজের ঘরের মধ্যে পাটিশান করে ব্যক্তিগত জমি মনে করে খন্ড খন্ড আকারে জমি বিক্রয় করা হয়েছে বলে জানা যায়। এক একটি ছোট আকারের দোকান ঘর বিক্রি করা হয়েছে ৮ থেকে ১০লক্ষ টাকায়। জেলা পরিষদের জায়গা অবমুক্ত করার জন্য জনগনের বহু দিনের এ দাবীর প্রেক্ষিতে গত ২বৎসর আগে মাননীয় সংসদ সদস্য এড,মুস্তফা লুৎফুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সদস্য মাহফুজা সুলতারা রুবি, অধিকাংশ ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের স্বাক্ষরিত চিঠি ও ডিও লেটারসহ স্থানীয় সরকার মন্ত্রী, সচিব এবং জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর আবেদন করা হয়। বিষয়টির উপর অধিকতর গুরুত্ব আরপ করে জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন,মাহফুজা সুলতারা রুবির বিশেষ তৎপরতায় বিষয়টি কর্মকর্তাদের দৃষ্টি কাড়ে। অবৈধ দখলদারদের নিকট হতে জেলা পরিষদের জায়গাটি দখলমুক্ত করার জন্য সরজমিনে পরিদর্শনে আসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান, প্রশাসনিক কর্মকর্ত খলিলুর রহমান, সার্ভেয়ার আবুল হাসান। সাথে স্থানীয়ভাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা দখলমুক্ত করার জন্য পরিদর্শনে আসলে তাদেরকে সাধুবাদ জানায়। জায়গাটিকে দখলমুক্ত করে প্রকৃত দোকানদারদের মাঝে বন্ঠন করার জন্য এবং পরিকল্পিতভাবে দোকানর নির্মানসহ পরিবেশ দুষনমুক্ত ব্যবস্যা প্রতিষ্ঠান গড়ার জন্য জোর অনুরোধ করেন।
এ বিষয়ে জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন বলেন, জনগনের বহুদিনের দাবীর প্রেক্ষিতে জেলা পরিষদের জায়গাটিকে দখলমুক্ত করে পরিকল্পিতভাবে একটি মার্কেট নির্মান করার জন্য দীর্ঘদিন চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ কাজে তালাবাসি সাংবাদিক,সুশিল সমাজকে এগিয়ে এসে পরিকল্পিতভাবে জেলা পরিষদের জায়গাটি দখলমুক্ত করে একটি মার্কেট করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।
এ বিষয়ে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, তালা সদরে জেলা পরিষদের জায়গাটি অনেকদিন যাবত বে-দখল হয়ে আছে। আমি চাই সরকারী জায়গাটি দখলমুক্ত করে পরিকল্পিতভাবে সরকারের রাজস্ব বৃদ্ধির স্বার্থে ব্যবস্যা বান্ধব এবং জনস্বার্থে একটি মার্কেট নিমান করা হউক। যার মাধ্যমে প্রকৃত ব্যবসায়ী সমাজ অর্থনৈতিকভাবে সমৃদ্ধি হবে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: