আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বর্তমান সরকারের আমলে সাংবাদিকরা স্বাধীন- সাতনদীর কার্যালয়ে এমপি জগলুল

::মিছিল ডেস্ক::

সংবাদ পত্র দেশ, সমাজ ও জাতির পথ প্রদর্শক। সমাজ ব্যবস্থার আমূল পরিবর্তনে সংবাদ পত্রের বিকল্প কিছু নেই। নিন্ম পর্যায় থেকে উচ্চ পর্যায় সব ক্ষেত্রেই সংবাদ পত্রের গুরুত্ব অপরিসীম। সংবাদ পত্রের আলোচনা-সমালোচনার ফলেই একটি রাষ্ট্রের উন্নয়ন হয় এবং দূর্ণীতি সহ সব ধরনের অপরাধ প্রবণতা লোপ পায়।
শনিবার (৫ অক্টোবর) দুপুরে সাতক্ষীরার বহুল প্রচারিত দৈনিক সাতনদীর কার্যালয়ে পত্রিকাটির সম্পাদক সহ বার্তা বিভাগে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস,এম জগলুল হায়দার এসব কথা বলেন।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন শ্যামনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিশেষ পিপি এড. জহুরুল হায়দার বাবু।
মতবিনিময়কালে জগলুল হায়দার আরও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সাংবাদিকরা পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। সাংবাদিকরা স্বাধীন বলেই সমাজের সব কিছুই তুলে ধরতে সক্ষম। সাংবাদিকদের নায্য অধিকার আদায়েও তার সরকার আন্তরিকভাবে কাজ করছে বলে উল্লেখ করেন।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী ও মমতাময়ী মা শেখ হাসিনা বাংলাদেশকে দূর্ণীতি, মাদক, জঙ্গীবাদ ও সব ধরনের অপরাধ নির্মূলে যে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে তা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।
সাংবাদিকদের এখনই মোক্ষম সময় সাতক্ষীরার দূর্ণীতি, মাদক ও অপরাধ কর্মকান্ড করে কারা অবৈধ সম্পদ অর্জন করেছে সেগুলো পত্রিকায় তুলে ধরার।
আপনাদের মাধ্যমে সরকারের বিভিন্ন বিভাগ গুরুত্বপূর্ন তথ্য পায়। আপনারা সর্বদা সত্য, বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল রিপোর্ট করবেন। একটি সংবাদের ফলে অনেক কিছু ঘটতে পারে। ভুল ও মিথ্যা তথ্যের মাধ্যমে কোন নিরাপরাধ মানুষ যেন হয়রানি বা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন না হয় সে বিষয়টি সব সময় গুরুত্বের সাথে দেখতে হবে। সাংবাদিকরা সমাজের চোঁখ। সমাজে যা কিছু ঘটে বাস্তব সম্মতভাবে সেটাই তুলে ধরা প্রকৃত সাংবাদিকের কাজ। পেশা দারিত্ব বজায় রেখে সাংবাদিকতা করলে সমাজ তথা রাষ্ট্র উপকৃত হবে।
তিনি তার বক্তব্যে আরও বলেন, আক্রোশমূলক সংবাদ পরিবেশনের ফলে কিছু লোক ক্ষতিগ্রস্থের শিকার হয়ে থাকে। নিজেদের স্বার্থ রক্ষা করতে কিছু সাংবাদিক এই কাজটি করে থাকে। এসব পরিহার করে জবাবদিহি সাংবাদিকতা করতে পারলে অবশ্যই ভাল কিছু হবে। সমাজ বিনির্মানে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত সাংবাদিকরা এদেশের অনেক কিছু দিয়েছে। সাংবাদিকরা দেশ গড়ার পথিকৃত। সত্যের সন্ধানে কলম সৈনিকরা দূর্ণীতি, অন্যায়, নিপীড়ন ও শোষন মুক্ত রাষ্ট্র গড়ার প্রত্যয়ে সাংবাদিকদের এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
সবশেষে তিনি তার বক্তব্যে বলেন, সৎ সাহস করে সাংবাদিকতায় অনেক ঝুকিপূর্ন রিপোর্ট প্রকাশ করে সাতনদী সাহসিকতার যে পরিচয় দেয় সেটা সত্যিই অনেক গর্বের। সাতক্ষীরার অনেক গুরুত্বপূর্ন সংবাদ প্রকাশ করে সাতনদী অতি অল্প সময়ে পাঠক প্রিয়তা পেয়েছে। তিনি সাতনদীর অনলাইন রিপোর্ট ও ভিডিও ক্লিপ নিয়েও পত্রিকাটির প্রশংসা করেন।
সবশেষে তিনি দৈনিক সাতনদীর বার্তা বিভাগ ঘুরে দেখেন।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন দৈনিক সাতনদীর সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান, প্রধান সম্পাদক রামকৃষ্ণ চক্রবর্তী, মফস্বল বার্তা সম্পাদক এম. আর মিঠু, সহ বার্তা সম্পাদক আব্দুল্লাহ আল মাহফুজ, সার্কলেশন ম্যানেজার জগন্নাথ রায়, নিজস্ব প্রতিবেদক হাবিবুর রহমান বাবু প্রমূখ।

 

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: