আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বুয়েটে অভিযান শুরু, ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের রুম সিলগালা

:: মিছিল ডেস্ক ::

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলে হলে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। শনিবার (১২ অক্টোবর) সকাল থেকে অভিযান শুরু হয়।

ইতোমধ্যে অভিযানে বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার জামিউশ সানি এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলের কক্ষ সিলগালা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আহসানউল্লাহ হলের খন্দকার জামিউশ সানির ৩২১ নম্বর কক্ষ  সিলগালা করা হয়। এছাড়া শেরে বাংলা হলের ৩০১২ নম্বর কক্ষ সিলগালা করা হয়েছে। এ কক্ষে শাখা ছাত্রলীগরে সম্পাদক মেহেদী হাসান রাসেল থাকতেন।

এছাড়াও বুয়েট ছাত্রলীগের অফিস কক্ষ হিসেবে ব্যবহৃত আহসানউল্লাহ হলের ১২১ নম্বর কক্ষ সিলগালা করা হয়েছে। পাশাপাশি প্রতিটি হলে রাজনৈতিক কক্ষগুলোতে অভিযান চালানো হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

বুয়েট প্রশাসন জানায়, ছাত্র রাজনীতি বন্ধের পর আজ শনিবার সকাল থেকে যেসব কক্ষে প্রাক্তন ও চার সিটের কক্ষে দু-একজন ছাত্র তাদের বিরুদ্ধে এ অভিযান চলছে। এছাড়া আগামীতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বুয়েট শিক্ষার্থীরা। শুক্রবার বুয়েট প্রশাসন থেকে এ-সংক্রান্ত নির্দেশনা জারির পর এ অভিযান শুরু হয়েছে বলে জানা গেছে।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হলে অবৈধভাবে থাকা শিক্ষার্থীদের হলত্যাগ এবং ছাত্র রাজনীতি বন্ধসহ পাঁচ দফা দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে এ সংক্রান্ত নোটিশও জারি করা হয়। বুয়েট কর্তৃপক্ষ স্বাক্ষরিত পৃথক পাঁচটি আদেশ শনিবার দুপুরে প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: