আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে- সাতক্ষীরায় ফজলে হোসেন বাদশা এমপি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি প্রশ্ন করে বলেছেন, ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?
শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা পৌর মিনি মার্কের্টের দক্ষিণ পার্শ্বে মাঠে জেলা ওয়ার্কার্স পার্টির ৮ম সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এই প্রশ্ন করেন।
তিনি বলেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির অজুহাতে পিটিয়ে হত্যা করেছে। আমরা জানি ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোন পার্থক্য থাকে না। ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? তাদের এই কর্মকান্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।
ফজলে হোসেন বাদশা আরও বলেন, বিশ^বিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধ নয়, ছাত্র রাজনীতি উন্মুক্ত করতে হবে। শিবিরের অজুহাতে বুয়েটের আবরারকে ছাত্রলীগ নামধারীরা হত্যা করেছে উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেন বিশ^বিদ্যালয়গুলিতে এখন দুর্বৃত্তায়নের সাংগঠনিক শক্তি জন্ম নিচ্ছে।
তিনি বলেন, দেশের সব বিশ^বিদ্যালয়ে এক ধরনের অরাজক পরিস্থিতি বিরাজ করছে। অথচ ইতিহাস বলে এদেশের ছাত্র সমাজ পাকিস্তানি দুঃশাসন বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন,৬৯ এর গণআন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধ,স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। তিনি ছাত্রদের পরামর্শ দিয়ে বলেন আপনারা বৈশিষ্ট্য হারিয়ে ফেললে চলবে না।

শনিবার সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন। তিনি বলেন শিবির একটি জঙ্গিবাদী সংগঠন। এই জঙ্গি দমনে ছাত্রলীগ নিজেই জঙ্গি হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি। ছাত্রশিবির নানাভাবে মাথাচাড়া দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন এদের প্রতিহত করতে হবে। তিনি বলেন আমরা রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছি না। কারণ এর পেছনে অনেক বড় বড় শক্তির হাত রয়েছে। তিনি বলেন একটি মহল রোহিঙ্গাদের উসকানি দিচ্ছে। বাংলাদেশের অভ্যন্তরে নাশকতার মাধ্যমে তারা বিশৃংখলা সৃষ্টির পাঁয়তারা করছে। তিনি বলেন বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করা হয়েছে। আমরা এটা সমর্থন করতে পারিনা।
ফজলে হোসেন বাদশা বলেন ১০ বছর আগে লুটেরারা বাংলাদেশের সম্পদ লুন্ঠন করে বিদেশে পাচার করেছিল। এখনও লুটেরারা একই কাজ করছে উল্লেখ করে তিনি বলেন দুর্নীতি বিরোধী অভিযান বেগবান করতে হবে। জাতীয় স্বার্থ রক্ষায় দলের সব নেতাকর্মীকে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন ওয়ার্কার্স পার্টিকে মূল ভূমিকায় অবতীর্ন হতে হবে। তাকেই নেতৃত্ব দিতে হবে। অন্যদের নেতৃত্বের ব্যর্থতার দায়ভার আমরা নিতে পারি না বলে মন্তব্য করেন তিনি। সংবিধান পরিবর্তন করে রাষ্ট্র ধর্ম ইসলাম করা হয়েছে জানিয়ে তিনি বলেন রাষ্ট্রের মালিক জনগন। চার মূল নীতির ওপর বাংলাদেশকে দেখতে চাই। তিনি সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে এৗক্যবদ্ধ হবারও আহবান জানান।
সাতক্ষীরার তালা কলারোয়া আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জেলা সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে শহরের মিনি মার্কেট চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলীয় নেতা মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু , উপাধ্যক্ষ ময়নুল হাসান প্রমূখ।
এর আগে সকালে ফজলে হোসেন বাদশার নেতৃত্বে শহরে মিছিল বের হয়। তারা শহিদ রিমু স্মৃতি স্তম্ভে পুষ্পার্ঘ অর্পন করেন।
প্রসঙ্গতঃ- সম্মেলনের দ্বিতীয় পর্বে জেলা ওয়ার্কার্স পার্টির কমিটি গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: