আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভোমরায় চুরির ১ কোটি ৭৬ লাখ টাকা সবুর না সাগর সেনের

সাতক্ষীরা অফিস::

সাতক্ষীরার স্থলবন্দর ভোমরায় আব্দুস সবুরের বাড়ি থেকে ১ কোটি ৭৬ লাখ টাকা চুরি হয়েছে। এই বিপুল পরিমান টাকা কার এবং কেন বাড়ি রাখা হয়েছিল তা নিয়ে গুঞ্জন সৃষ্টি হয়েছে। এই টাকার আব্দুস সবুরের না কাস্টমস শুল্ক স্টেশনের সাবেক সহকারী কমিশনার সাগর সেনের তা নিয়ে প্রশ্ন উঠেছে।
ঘটনার বিবরণে জানা যায়, ১৭ অক্টোবর এই টাকা চুরির ঘটনা আব্দুস সবুরের নজরে আসে। ওই দিন ভোমরার ডিশ ব্যবসায়ী আনোয়ারুলকে সন্দেহ পূর্বক বাড়ি থেকে ডেকে এনে সন্ধ্যা সবুরের বাড়িতে আটক রাখে। এসময় ভোমরা ইউনিয়ন পরিষদের সদস্য জালাল, সদস্য সাজ্জাদ, ভোমরা কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিলন, ভোমরা ইমিগ্রেশনের ওসি জুয়েল সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা এক শালিসী বৈঠকে বসেন। বৈঠকে টাকা চুরি ঘটনা সার্বিক বিষয়বস্তু উঠে আসে। এই ১ কোটি ৭৬ লাখ টাকা ডিশ ব্যবসায়ী আনোয়ারুল, আব্দুস সবুরের ভাগ্নে রানা ও সবুরের ফুফাতো ভাই দফায় দফায় চুরি করে নিয়ে যায়। এর মধ্যে রানা ৪১ লাখ টাকা ফেরত দেয় এবং ৬০ লাখ টাকা নিয়ে ভারতে পালিয়ে যায়। অপরদিকে আনোয়ারুলকে ষ্ট্যাম্পকে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়া হয়। আনোয়ারুল ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, ষ্ট্যাম্পে বিপুল পরিমান টাকা লেখা ছিল। কোন টাকার অংক লেখা হয়নি। বাবুলও ভারতে পালিয়ে গেছে বলে ভোমরার ব্যবসায়ী মহল থেকে জানা গেছে।
একটি বিশ^স্ত সূত্র জানাচ্ছে, সবুরের ভোমরা ও সাতক্ষীরা বাড়িতে বিপুল পরিমান নগদ টাকা গচিছত রয়েছে। এর আগে ১৯ জানুয়ারী তার সাতক্ষীরা বাড়ি থেকে ৫৫ লাখ টাকা চুরি হয়ে যায়। সূত্র মতে, তার এর ২টি বাড়িতে ৫০ কোটিরও বেশি টাকা গচ্ছিত হয়েছে। কত টাকা রয়েছে আব্দুস সবুর নিজেও জানেন না। এই টাকার একটি অংশ কাস্টমসের সাবেক সহকারী কমিশনার সাগর সেনের। অবৈধ পথে অর্জিত এই টাকা তিনি প্রশিক্ষণের যাবার সময় আব্দুস সবুরের কাছে গচ্ছিত রেখে যান। এত টাকা একসাথে ব্যাংকে রাখা নিরাপদ নয় মনে করে তার অবৈধ কাজের সহযোগী আব্দুস সবুরের কাছে রেখে যান। তার সময় সবুর ও তার পার্টনার খালিদ হাসান শান্ত আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে ওঠেন। পুরো ঘটনাটি ধামার চামা দেবার জন্য জোর প্রচেষ্ঠা চালানো হচ্ছে।
পুরো ঘটনার বিবরণ জানতে চেয়ে ভোমরা ইমিগ্রেশন ওসি জুয়েলের কাছে ফোন করলে তার উপস্থিতির কথা অস্বীকার করেন। বলেন, ঘটনাটি শুনেছেন তবে তিনি কোন শালিসী বৈঠকে উপস্থিত ছিলেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: