আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

তালায় ঘূর্ণিঝড় বুলবুলের কারনে আকাশ ছোঁয়া কাঁচা বাজার

মিছিল ডেস্ক::

সাতক্ষীরার তালা উপজেলায় যেমন পেঁয়াজ ও রসুনের দাম এখনো চড়া তেমনি ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েছে সবজির বাজারে, ভরা মৌসুমেও কমছে না শীতের সবজির দাম। দাম তুলনামূলক বেশি হওয়ার কারনে বিপাকে পডড়েছে নিন্ম ও মধ্যবিত্ত সাধারণ মানুষ। বাজারভেদে দামেরও পার্থক্য রয়েছে। সরেজমিনে তালা উপজেলা সদর বাজার পাটকেলঘাটা বাজার, জাতপুর বাজার মৌলভী বাজার,দলুয়া বাজার ঘুরে দেখা যায়, বিভিন্ন ধরনের শীতের সবজি নিয়ে বসেছে বিক্রেতারা। সবজির মধ্যে সিম বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৫ থেকে ৬৫ টাকা, ফুলকপি প্রতি কেজি ৬০ থেকে ৬৫ টাকা, বাঁধাকপি প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকা,বেগুন ৪৫ থেকে ৫৫ টাকা, টমেটো বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা,করলা ৭০ থেকে ৮০,পালং শাঁক ৪০ থেকে ৫০ টাকা,বরবটি ৪০ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। ফসলের ক্ষেতে ঘূর্ণিঝড় বুলবুল বড় ধরনের আঘাতের কারনে ভরা মৌসুমেও সবজির দাম কমছে না। এদিকে রসুন বিক্রয় হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা দরে আর পেয়াজ বিক্রয় হচ্ছে ১৮০ টাকা থেকে ২০০ টাকা।
তবে উপজেলা নির্বাহী অফিসার বাজার পরিদর্শনে আসলে পেঁয়াজের দাম চলে আসে ১০০ টাকা কেজিতে চলে গেলে আবার দাম যা তাই। এই নিয়ে ক্রেতাদের মাঝে ক্ষোভ বিরাজ করতে দেখা গেছে ।
বিক্রেতা হৃদ্বয় আইচ জানান,ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সবজির দাম বাজারে বৃদ্ধি পেয়েছে পটল এখন বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে। উপজেলার বিভিন্ন এলাকায় সম্প্রতি ঘূর্ণিঝড়ে সব তছনছ হয়ে গেছে।এতে অধিকাংশ সবজি মাঠে নষ্ট হয়ে গেছে তাই আমরা যেমন দামে পাইকারী বাজার থেকে সবজি ক্রয় করছি খুচরা বাজারে তেমন দামে বিক্রয় করছি।তবে আশা করছি কিছু দিনের ভিতরে সবজির দাম কমে যাবে ।

এদিকে সাধারণ ক্রেতারা বলছেন, ভরা মৌসুমে সবজির দাম আকাশচুম্বী হওয়ায় নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ চরম বিপাকে পড়েছে। বাজার পরিমান মত সবজি থাকার সত্বেও দাম বেশি নিচ্ছে বিক্রেতারা আবার বিদেশ থেকে পেয়াজ আসার সত্বেও তালায় পেঁয়াজের দাম বেশি দামে বিক্রয় হচ্ছে তবে বাজার পরিদর্শনে ইউএনও স্যার আসলে পেঁয়াজের দাম ১০০ টাকা কেজিতে চলে আসে,চলে গেলে ১৮০-২০০ টাকা দরে বিক্রয় করতে দেখা যায়।বাজার নিয়ন্ত্রণের জন্য সঠিকভাবে তদারকির প্রয়োজন বলে আমরা মনে করছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: