আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

মোবাইলের আইএমইআই পরিবর্তন চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬

মিছিল ডেস্ক::

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযানে মোবাইল চোর ও চোরাইকৃত মোবাইলের আইএমইআই (IMEI) নম্বর পরিবর্তন চক্রের মূলহোতাসহ ১৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিট পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- ১। মোঃ আব্দুস সাত্তার, ২। মোঃ আবীর খান, ৩। মোঃ আতাউল ইসলাম ওরফে মুন্না, ৪। মোঃ বাপ্পি খান, ৫। মোঃ দেলোয়ার হোসেন, ৬। মোঃ লিটন, ৭। মোঃ রাব্বি, ৮। মোঃ নাজমুল ইসলাম, ৯। মোঃ রানা, ১০। মোঃ রাসেল, ১১। মোঃ রিয়াজ আহাম্মেদ, ১২। মোঃ শফিকুল ইসলাম, ১৩। মোঃ সোহাগ, ১৪। মোঃ সজিব মিয়া, ১৫। মোঃ আকিবুল ইসলাম ও ১৬।  মোঃ আরমান হোসেন। এ সময় তাদের হেফাজত হতে ১১৩টি এ্যান্ড্রয়েড মোবাইল সেট, মোবাইলের আইএমইআই (IMEI) নম্বর পরিবর্তনে ব্যবহৃত ডিভাইস, ল্যাপটপ ও ডেস্কটপ উদ্ধার করা হয়।

২৭ নভেম্বর, ২০১৯ দুপুর ১.১৫টায় রাজধানীর হাজারীবাগ থানার পশ্চিম ধানমন্ডি এলাকা, শাহবাগ থানার মোতালেব প্লাজা ও পল্টন থানার পাতাল মার্কেটে অভিযান চালিয়ে উল্লেখিত অভিযুক্তদের গ্রেফতার করে গোয়েন্দা-দক্ষিণ বিভাগের গাড়ী চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিম।

ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের গাড়ী চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের এসআই বেলাল উদ্দিন ডিএমপি নিউজকে জানান, গ্রেফতারকৃতরা ৩/৪ জনের কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে রাজধানীর ব্যস্ততম বাসস্ট্যান্ডে বাসের যাত্রীদের টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তি বাসে উঠানামার সময় ভিড়ের মধ্যে কৌশলে তার ব্যবহৃত অ্যান্ড্রয়েড ফোন চুরি করে। চোরাইকৃত মোবাইল ফোনগুলো তাদের দল নেতা মোঃ আব্দুস সাত্তার ও মোঃ জামাল মোল্লাদের(পলাতক) নিকট জমা দেয়। সাত্তার ও জামাল চোরাই মোবাইল গুলো লক-আনলক ও আইএমইআই (IMEI) নম্বর পরিবর্তন করার জন্যে আকিবুল ও আরমানকে দেয়্। আকিবুল ও আরমান সফটওয়ারের মাধ্যমে চোরাই মোবাইলের আইএমইআই (IMEI) নম্বর পরিবর্তন করে পুনরায় সাত্তার ও জামালকে দেয়। তারা মোবাইল বিক্রি করে এবং বিক্রি করা টাকা নিজেদের মধ্যে ভাগ করে নিত।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় মামলা রুজু হয়েছে।

আপনার হারিয়ে যাওয়া মোবাইলের আইএমইআই (IMEI) নম্বরের সাথে মিলে গেলে  জিডির কপি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ  মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আসমত আলীর (০১৯১২৭৭২৪১২)  সাথে যোগাযোগ করুন।

আইএমইআই (IMEI) নম্বর দেখতে ক্লিক করুণ/*#06#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!