আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে মুক্তিযোদ্ধার কান্না

মোঃ খলিলুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:: সাতক্ষীরা কলারোয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের অবমাননার অভিযোগে মহান বিজয় দিবসের সকল অনুষ্ঠান বর্জন করেছেন মুক্তিযোদ্ধা সংসদ। সোমবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদরে কার্যালয়ে সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও যুদ্ধকালীন গেরিলা কমান্ডার আব্দুল গফ্ফার আনুষ্ঠানিকভাবে বর্জনের ঘোষণা দেন। এসময় বীর মুক্তিযোদ্ধারা কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দায়ী করে বলেন, উপজেলা প্রশাসন পরিকল্পিতভাবে আজ বিজয়ের দিনে মুক্তিযোদ্ধাদের অপমান করেছে অবিলম্বে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
বিজয়ের দিনে যাদের হাত ধরে এসেছে স্বাধীনতা সেই সুর্য সন্তানদেরকে বিজয় দিবসে বিভিন্ন প্রোগ্রামে যেনতেন ভাবে উপস্থাপন করায় কলারোয়া মুক্তিযোদ্ধা সংসদ সকল অনুষ্ঠান বর্জন করেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহ নেওয়াজ বলেন, অন্য সকল বারের তুলনায় এবার মহান বিজয় দিবসের অনুষ্ঠান অনেক সুন্দর পরিবেশে সম্পাদন করা হয়। সকালের সকল অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ অংশগ্রহণ করেছেন। কিন্তু দ্বিতীয় পর্বে অনুষ্ঠেয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান তারা বয়কট করেন। তাদের কাছে অনেক অনুনয় নিবেদন ও ভুল স্বীকার করা সত্ত্বেও তারা অনুষ্ঠানে যোগ দেন নি। উপজেলা নির্বাহী অফিসার আরও জানান, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সকল অনুষ্ঠান নির্ধারণ ও পালন করা হয়েছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: