আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সড়ক উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদন হওয়ায় প্রধান মন্ত্রী ও এমপি কে অভিনন্দন জানিয়ে কয়রা উপজেলা আ’লীগের আনন্দ মিছিল

কয়রা প্রতিনিধি : ১৮ মাইল ভায়া পাইকগাছা হতে কয়রা পর্যন্ত ৩৩৯ কোটি ৫৮ লক্ষ টাকার রাস্তা বাক, সরলী করণ ও রাস্তা উন্নয়ন প্রকল্প একনেকে অনুমোদন হওয়ায় কয়রা উপজেলা আওয়ামীলীগের আনন্দ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে একনেক এর সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পটির অনুমোদন দেন বলে সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু জানান।
এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে বুধবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ হেলাল উদ্দিন এমপি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবুকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে কয়রা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজার নেতৃত্বে এক আনন্দ মিছিল বের করা হয়্ মিছিলটি দরীয় কার্যালয় থেকে শুরু করে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উল্লেখ্য নির্বাচনী এলাকার সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলা সদর থেকে পাইকগাছা হয়ে খুলনা অভিমুখে আঠারো মাইল পর্যন্ত ৬৩ কিলোমিটার সড়ক রয়েছে। সড়কটি নির্বাচনী এলাকা কয়রা পাইকগাছা সহ অত্র এলাকার কয়েকটি উপজেলার লক্ষ লক্ষ মানুষের জেলা ও রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের একমাত্র মাধ্যম। গুরুত্বপূর্ণ এ প্রধান সড়কটি একদিকে যথাযথ প্রশস্থ নয় এবং সড়কের বিভিন্ন স্থানে প্রায় অর্ধ শতাধীক বাঁক (মোড়) রয়েছে। যাহা যানবাহন চলাচলের জন্য সড়কটি অত্যান্ত ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। যার প্রতিনিয়ত ঘটে চলেছে দূর্ঘটনা আর মোড় গুলো পরিণত হয়েছে মরণ ফাঁদে।
এদিকে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু নির্বাচিত হওয়ার পর নির্বাচনী ওয়াদা বাস্তায়নের লক্ষে এলাকার উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহন করেন। পরিকল্পনায় তিনি নির্বাচনী এলাকার বেঁড়িবাঁধ ও প্রধান সড়কের উন্নয়নকে অধিক গুরুত্ব দেন। তিনি দূর্ঘটনা প্রতিরোধ সহ সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে ৬৩ কিলোমিটার প্রধান সড়কের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনা এবং সড়ক ও সেতু মন্ত্রীর সাথে বিভিন্ন সময় একাধিকবার সাক্ষাত করেন। সংসদ সদস্য জনগুত্বের কথা বিবেচনা করে ৩৩৯ কোটি ৫৮ লাখ টাকার সড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। অবশেষে প্রকল্পটি মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় এর অনুমোদন দিয়েছেন বলে সংসদ সদস্য জানিয়েছেন।
সাংসদ আকতারুজ্জামান বাবু জানান, প্রকল্পটি অনুমোদন দেওয়ায় পাইকগাছা- কয়রাবাসীর পক্ষ থেকে মাননয়ি প্রধানমন্ত্রীর নিকট আমি কৃতজ্ঞ। প্রকল্পটি বাস্তবায়ন হলে বর্তমান সড়কের দুই পাশে ৩ ফুট করে ৬ ফুট প্রশস্ত হবে এবং ৪২ টি মোড় সোজা করা হবে। ফলে সড়কের দূর্ঘটনা অনেকাংশে কমে যাবে ইনশাল্লাহ।
আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, সহ সভাপতি মাষ্টার কফিল উদ্দিন, শাহাবুদ্দিন, বাবু খগেনন্দ্র নাথ মন্ডল, সাধারণ সম্পাদক বিজয় কুমার সরদার, যুগ্, সম্পাদক ঢালী আমিরুল ইসলাম, জাফরুল ইসলাম পাড়, সাংগঠনিক সম্পাদক এসএম বাহারুল ইসলাম, প্রচার সম্পাদক এসএম হারুন অর রশীদ, সঙস্কৃতি সম্পাদক প্রভাষক শাহাবাজ আলী, দপ্তর সম্পাদক সুজিত রায়। আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল হক টিটু, মেজবাহ উদ্দিন মাছুম, রোকনুজ্জুমান কাজল, ইখতিয়ার উদ্দীন হিরো , তরিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেল সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ প্রজন্মলীগ সহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: