আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিদেশ ফেরতরা বাধ্যতামুলোক কোয়ারেন্টাইনে না থাকলেই কঠোর ব্যবস্থা- সাজিয়া আফরীন

দেবহাটা প্রতিনিধি: করোনা ভাইরাস আক্রান্ত বিশ্বের যেকোন দেশ থেকে বাংলাদেশে আসা ব্যাক্তিরা বাধ্যতামুলোক ১৪ দিনের হোম কোয়াররেন্টাইনে না থাকলেই তাদের বিরুদ্ধে আইনানুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন। বুধবার বিকাল ৪টায় করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির সভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।
বক্তব্যে তিনি আরো বলেন, করোনা ভাইরাস চীন থেকে উৎপত্তি হলেও বর্তমানে ভাইরাসটি বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। ইতোমধ্যেই পৃথিবীর বহু দেশে করোনা আক্রান্ত হয়ে কয়েক হাজার মানুষের প্রানহানী ঘটেছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মানুষ। করোনা নিয়ন্ত্রন ও প্রতিরোধের জন্য আক্রান্ত যেকোন দেশ থেকে বাংলাদেশে আসা ব্যাক্তিদের সরকারী নির্দেশনা মোতাবেক ১৪ দিন বাধ্যতামুলোক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুযায়ী কঠোর শাস্তি মুলোক ব্যবস্থা গ্রহন করা হবে। এজন্য উপজেলাব্যাপী মাইকিং করকে প্রত্যেক ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দিয়েছেন তিনি। তাছাড়া প্রত্যেক নাগরিককে সচেতন ও সতর্ক থাকার পাশাপাশি জনসমাগম স্থান এড়িয়ে চলা এবং বার বার সাবান দিয়ে হাত মুখ ধোয়ার নির্দেশনাও দিয়েছেন নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।
উপজেলা প্রশাসন আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, ডা. রনজিৎ কুমার রায়, কুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, শিক্ষা অফিসার প্রণব কুমার মল্লিক, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট, একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান, প্রোগ্রাম অফিসার সোহাগ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: