আজ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

Britain's Prime Minister and Conservative leader Boris Johnson prepares to speak on stage after retaining his seat to be MP for Uxbridge and Ruislip South at the count centre in Uxbridge, west London, on December 13, 2019 after votes were counted as part of the UK general election. (Photo by Oli SCARFF / AFP) (Photo by OLI SCARFF/AFP via Getty Images)

করোনায় আক্রান্ত বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।
শুক্রবার (২৭ মার্চ) বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ও অফিস ডাওনিং স্ট্রিট এর বরাতে এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, প্রধানমন্ত্রী আক্রান্ত হলেও তার সামান্য উপসর্গ প্রকাশ পেয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল। তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন অব্যাহত রাখবেন বলে ঘোষণা করেছেন। তবে এসময় তিনি সেলফ আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন তার মুখপাত্র।
যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১১ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭৮ জন।
এর আগে ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। রাজপরিবার এক বিবৃতিতে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়া করোনায় হাঙ্গেরিতে নিযুক্ত ডেপুটি ব্রিটিশ অ্যাম্বাসেডরের মৃত্যু হয়েছে। বিশ্ব নেতাদের মধ্যে এর আগে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফিয়া করোনায় আক্রান্ত হয়েছেন। কোয়ারেন্টাইনে আছেন ট্রুডো। স্পেনের উপ-প্রধানমন্ত্রী কারমেন ক্যালভোর শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তাকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। মালয়েশিয়ার রাজপ্রাসাদের সাতজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর দেশটির রাজা এবং রানি কোয়ারেন্টাইনে গেছেন। দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ সুলতান আহমদ শাহ এবং তার স্ত্রী রানি টুঙ্কু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াহর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলেও সতর্কতা হিসেবে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
গোটা বিশ্ব এখন করোনাভাইরাসের আক্রমণে কাঁপছে। সর্বশেষ হিসাবে, করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে পাঁচ লাখ। মারা গেছেন ২৪ হাজারেরও বেশি মানুষ।
এখন পর্যন্ত করোনায় নিহতের সংখ্যা ২৪ হাজার ৭৩ জন এবং আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৩১ হাজার ৮১৯ জন। অপরদিকে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে নিহত হয়েছেন ২ হাজার ৭৯১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৬০ হাজার ৭৮৪ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ইতালিতেই গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭১২ জনের।
মৃত্যুর তালিকায় ইতালির পরই রয়েছে ইউরোপের আরেক দেশ স্পেন। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন ৪ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭১৮ জনের। দেশটিতে মোট আক্রান্ত হাজার ৫৭৭৮৬ জন।
এছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৭৯ জন এবং নিহত হয়েছেন ২৬৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৮৫ হাজার ৩৯০ জন এবং মৃত্যু হয়েছে এক হাজার ২৯৫ জন। জার্মানিতে মোট করোনায় মৃত্যু হয়েছে ২৬৭ জনের। ইরানে গত ২৪ ঘন্টায় নিহত হয়েছেন ১৫৭ জন। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ২ হাজার ২৩৪ জন। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: