আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

“আমরা যদি থাকি ঘরে, করোনা ভাইরাস যাবে মরে” শ্যামনগরের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী

আনিসুর রহমান: সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধ করতে সারা দেশের ন্যায় বাংলাদেশের সর্ববৃহৎ উপজেলা সাতক্ষীরার শ্যামনগরের জনগন কে হোম কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে রাখতে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হাই সিদ্দিকী।

এরই ধারাবাহিকতায় গত ২১ মার্চ (শনিবার) থেকে সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল হাই সিদ্দিকী শ্যামনগর উপজেলার নকিপুর, নওয়াবেঁকী, বংশিপুর, ভেটখালী, মুন্সিগঞ্জ, কলবাড়ী, বুড়িগোয়ালিনী, নুরনগর, শংকরকাটি, কাশিমাড়ী, সোনারমোড়, পরানপুর, গাবুরা সহ উপজেলার সকল বাজার তথা প্রত্যন্ত এলাকায় সরকারী নির্দেশ মোতাবেক অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান করে যাচ্ছেন। অসাধু ব্যবসায়ীদের জরিমানা করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল হাই সিদ্দিকী অভিযানের সময় বেশ কিছু মটর সাইকেল আটক করে চালক ও যাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রেখে হোম কোয়ারেন্টাইনে থাকতে সতর্ক করছেন। এসময় তিনি একটি মোটর সাইকেল তিনজন উঠতে নিষেধ করেন। সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করছেন।
সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিট্রেট আব্দুল হাই সিদ্দিকী জানান, সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল স্যারের নির্দেশমতে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম আবুজর গিফারী স্যারের সার্বিক দিকনির্দেশনায় করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে জনগন কে সামাজিক দুরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। তবে এক্ষেত্রে বিধি নিষেধ অমান্য করে অল্প কিছু লোক যারা ঘরের বাইরে বের হয়েছিলেন কিংবা কিছু দোকানপাট খোলা রেখেছিলেন তাদের প্রতি সচেতনতার আহবান জানিয়ে বারবার সতর্ক করা হচ্ছে বলে জানান তিনি। এছাড়া সরকারি নির্দেশনা না মানলে তাদের প্রতি প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। শ্যামনগরে করোনা ভাইরাস মোকাবিলায় এখানকার জনগণকে সর্বোচ্চ নিরাপত্তা দিতে আমরা কাজ করে যাচ্ছি। এ কাজে শ্যামনগর উপজেলা পরিষদ, বাংলাদেশ সেনাবাহিনী, শ্যামনগর থানা পুলিশ আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। এছাড়া প্রতিটা এলাকার স্বেচ্ছাসেবক টিম ও সিপিপি টিমের সদস্যরাও আমাদের পাশে থেকে উপজেলা প্রশাসন কে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছেন। কেউ যেন এই মহামারী ভাইরাস করোনা তে অকালে মৃত্যুবরণ না করে বা কারোর পরিবার ক্ষতিগ্রস্থ না হয়, সে লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: