আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটায় ইউপি সদস্যের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের অভিযোগ

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: সাতক্ষীরার দেবহাটাতে করোনা পরিস্থিতিতে সরকারি খাদ্য সামগ্রী বিতরণে অনিয়মের ভিত্তিহীন অভিযোগ তুলে আব্দুল করিম নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলোক মিথ্যা অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে।
আব্দুল করিম দেবহাটা উপজেলার ৩নং সখিপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কয়েকটি আইডি থেকে দেবহাটার সখিপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে সরকারি খাদ্য সামগ্রী বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ তুলে সংশিষ্ট ওয়ার্ড ইউপি সদস্যের বিরুদ্ধে কয়েকজনকে ভুক্তভোগী সাজিয়ে একটি নাটকীয় ভিডিও এবং সরকারের ভাবমুর্তি ক্ষুন্নকর লেখা পোস্ট করা হয়।
এব্যাপারে ওই ইউপি সদস্য আব্দুল করিম বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলার অন্যান্য ইউনিয়নের মতো সখিপুরেও সুষ্ঠভাবে কর্মহীন দুঃস্থ, অসহায় ও হতদরিদ্র মানুষদের তালিকা করে পর্যায়ক্রমে সরকারি খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে। কিন্তু বর্তমান সরকারের ভাবমুর্তি ক্ষুন্নের লক্ষ্যে আমার বিরুদ্ধে নির্বাচনী শত্রুতার জেরে ষড়যন্ত্রে লিপ্ত একটি কুচক্রী মহল সম্প্রতি মিথ্যা অপপ্রচার শুরু করেছে। ষড়যন্ত্রকারীরা আমার নির্বাচনী ওয়ার্ডের কিছু মানুষকে বিভ্রান্ত করে তাদেরকে খাদ্য সামগ্রী না পাওয়া ভুক্তভোগী সাজিয়ে একটি নাটকীয় ভিডিও তৈরী ও ফেইসবুকে ছড়িয়ে দিয়েছে। ওই ভিডিওতে যেসকল ব্যাক্তিদের খাদ্য সামগ্রী না পাওয়া ভুক্তভোগী হিসেবে দেখানো হয়েছে, প্রকৃতপক্ষে তাদের মধ্যে প্রায় প্রত্যেককে সরকারি খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। সখিপুর ইউনিয়ন পরিষদের প্রনয়নকৃত তালিকা ও নথিতে সংরক্ষিত তথ্য থেকে জানা গেছে, সরকারের ভারমুর্তি ক্ষুন্নের উদ্যেশ্যে ছড়িয়ে দেয়া ভিডিওতে যে সকল ব্যাক্তিদের সরকারি খাদ্য সামগ্রী দেয়া হয়নি বলে নাটকীয়ভাবে উপস্থাপন করা হয়েছে, তাদের মধ্যে সখিপুর ধোপাডাঙ্গা গ্রামের তাজমিল, মাহফুজা খাতুন, আশরাফুল মুন্না, শাকিলা বেগম, আফসার আলী, মোমেনা খাতুন, মুকুল হোসেন, শাহিদা খাতুন, রিজিয়া বেগমকে গত সোমবার (২০ এপ্রিল) দশ কেজি করে সরকারি বরাদ্দকৃত ত্রানের চাল দেয়া হয়েছে। এছাড়া পর্যায়ক্রমে বিতরণের অংশ হিসেবে বুধবার (২২ এপ্রিল) রাজিয়া খাতুনকে সরকারি চাল প্রদান করা হয়েছে এবং বর্তমানে চাল বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
এব্যাপারে সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন বলেন, সখিপুরে ইউনিয়নে প্রকৃত কর্মহীন দুঃস্থ, অসহায় ও হতদরিদ্র মানুষের তালিকা করে পর্যায়ক্রমে বরাদ্দ অনুযায়ী সরকারি চাল বিতরণ করা হচ্ছে। কিন্তু স্বার্থন্বেসী কুচক্রী একটি মহল খাদ্য সামগ্রী বিতরণে অনিয়মের মিথ্যা অভিযোগ তুলে ফেইসবুকে অপপ্রচার চালাতে শুরু করেছে। বিষয়টি দেবহাটা উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। মিথ্যা অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো ব্যাক্তিদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: