আজ ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

দেশে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড, মৃত্যু ১৫

দেশে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু ও এক হাজার ২০২ জন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। আক্রান্তের একদিনের পরিসংখ্যানে এখন পর্যন্ত এটি সর্বোচ্চ। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯৮ জনে। 
শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪১টি প্রতিষ্ঠানে ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫ জনে।
আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। যাদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৮ জন
বয়সভিত্তিক বিশ্লেষণে- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০  বছর বয়সের মধ্যে এক জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে এক জন মারা গেছেন। 
গত ২৪ ঘণ্টায় আরো ২৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট তিন হাজার ৮৮২ জন সুস্থ হলেন।
দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৩ হাজার ৫৮৫। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৪০ হাজার ২৩৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ১১ হাজার ৫২৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!