আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

করোনায় গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৬১৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ১ হাজার ৬১৭ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ৩৮৬ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৬ হাজার ৭৩৮ জন। 

বুধবার (২০ মে) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪৩ ল্যাবের নমুনা পরীক্ষার তথ্য উপস্থাপন করা হয়। 

তিনি জানান, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

তিনি জানান, আরও ২১৪ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৬ জনের ১৩ জিন পুরুষ ও ৩জন নারী। এদের মধ্যে ১ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১০ বছরের নিচে । এদের মধ্যে ৭ জন ঢাকা বিভাগের, ৫ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন সিলেট বিভাগের, ১ জন রংপুর বিভাগের। গত ২৪ ঘণ্টায় হাস্পাতালে ১২ জন ও নিজ বাসায় ৪ জন করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ রোধে তিনি বেশি বেশি আমিষ জাতীয় খাবার খাবার পরামর্শ দেন। এছাড়া ভাইরাস সংক্রমণ রোধে ধূমপান না করার পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!