আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটায় স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুলিয়া (দেবহাটা) প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় প্রতারক সাহেদ করিমের গ্রেপ্তার ও তার আশ্রয়দাতাদের বিষয়ে প্রকাশিত সংবাদ শেয়ার দেয়াকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লোকমান কবীরের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলোক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় কুলিয়াস্থ দলীয় কার্যালয়ে দেবহাটা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন সংবাদ সম্মেলনটি করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহবুব আলম খোকন বলেন, বুধবার ভোরে দেবহাটার শাঁখরা কোমরপুর সীমান্ত থেকে ভারতে পালানোর প্রাক্কালে দেশব্যাপী বহুল আলোচিত প্রতারক মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে গ্রেপ্তার করে এলিট ফোর্স র‌্যাব। সাহেদকে গ্রেপ্তারের পর তাকে ভারতে পালাতে সহায়তাকারীদের আইনের আওতায় বিষয়টি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। একে একে বাংলাদেশের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত হতে থাকে সাহেদ গ্রেপ্তারের খবর। কিছু কিছু গণমাধ্যমে সাহেদের আশ্রয়দাতা ও তাকে ভারতে পালানোর সাথে জড়িত উল্লেখ করে সাতক্ষীরার চিহ্নিত চোরাকারবারী, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভুক্ত হুন্ডি ও অস্ত্র ব্যবসায়ী জেলা পরিষদের সদস্য আল ফেরদাউস আলফার বিরুদ্ধে তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হয়। তাৎক্ষনিকভাবে সেসব খবর ভাইরাল আকারে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
ক্রাইম বার্তা নামের একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত এমনই একটি খবর ফেসবুকে শেয়ার করেন দেবহাটা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লোকমান কবীর। শুধু তিনি নয়, সহস্রাধিক ফেসবুক ব্যবহারকারী তাদের টাইমলাইনে ওই একই খবর শেয়ার করেন।
এতে করে তেলেবেগুনে জ্বলে ওঠেন তালিকাভুক্ত ওই চিহ্নিত চোরাকারবারী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী জেলা পরিষদের সদস্য আল ফেরদাউস আলফা। এঘটনায় প্রথমদিকে বিভিন্ন মাধ্যমে একাধিকবার স্বেচ্ছাসেবক লীগের লোকমান কবীরকে হুমকি দেয়া হলেও, পরবর্তীতে বৃহষ্পতিবার লোকমান কবীর ও পারুলিয়ার ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব আল কাদরীর বিরুদ্ধে আদালতে একটি মিথ্যা মানহানীর মামলা দায়ের করা হয়েছে বলে আল ফেরদাউস আলফার দুই ছেলে আজহারুল ইসলাম ও আশিক তাদের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপপ্রচার চালাতে থাকে।
যেহেতু দেশের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল এবং জাতীয় পত্রিকায় র‌্যাবের উদ্বৃতি দিয়ে প্রতারক সাহেদের আশ্রয়দাতা এবং তাকে অবৈধপথে ভারতে পাঠাতে আল ফেরদাউস আলফার ৫০ লক্ষ টাকার চুক্তি হওয়ার খবর বারবার প্রচারিত এবং প্রকাশিত হয়ে আসছে, সেহেতু সেই একই ধারার খবর ফেসবুকে শেয়ার করায় স্বেচ্ছাসেবক লীগনেতা লোকমান কবিরের কি এমন অপরাধ ছিলো তা আদৌ দেবহাটা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের বোধগম্য হয়নি। গণমাধ্যমে প্রকাশিত সংবাদ শেয়ার দেয়ায় কেনইবা লোকমান কবীরের বিরুদ্ধে সীমাহীন ষড়যন্ত্র, অপপ্রচার ও মিথ্যা মামলা দায়েরের অপচেষ্টা চালানো হচ্ছে সেটা গণমাধ্যমের মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ জানতে চায়।
তাই সংবাদ সম্মেলনে দেবহাটা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে তিনি এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে দেশব্যাপী আলোচিত প্রতারক সাহেদ করিমের আশ্রয়দাতা, সহযোগীতাকারী ও চোরাকারবারী গডফাদার আল ফেরদাউস আলফার মুখোশ উন্মোচন এবং অবিলম্বে তাকেসহ এঘটনায় জড়িত অন্যান্যদের আইনের আওতায় আনতে র‌্যাব ও গোয়েন্দা পুলিশ (ডিবি)সহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি সবিনয়ে অনুরোধ জানান দেবহাটা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: