আজ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

‘সেনাবাহিনীও সিনহা হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চায়’

দেশের সব জনগণের মতো বাংলাদেশ সেনাবাহিনীও অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চায় বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।
বুধবার (২ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
এই হত্যার তদন্ত সুষ্ঠভাবে সম্পন্ন হবে বলে আশ্বাস দিয়ে জেনারেল আজিজ আহমেদ বলেন, এ হত্যাকাণ্ডের যারা প্রকৃত অপরাধী তাদের অবশ্যই শাস্তি হওয়া উচিত। ভবিষ্যতে যাতে কেউ এ ধরণের ঘটনা ঘটাতে না পারে।
চট্টগ্রামে রেজিমেন্টাল কালার প্যারেড অনুষ্ঠানের শুরুতেই কালারপ্রাপ্ত ৬টি ইউনিট বীর ১৮, ২০, ২১,২২, ২৩ ৬ সিগন্যাল ব্যাটালিয়ন প্রধানের হাতে কালার পতাকা তুলে দেন সেনাপ্রধান। পরে প্যারেড পরিদর্শন শেষে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন তিনি। পরে রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সদস্যদের উদ্দেশ্যে তিনি ভাষণ দেন।
প্যারেড অনুষ্ঠান শেষে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ কক্সবাজারে মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ডের বিষয়ে সাংবাদিকদের বলেন, মেজর সিনহা হত্যাকাণ্ডের ঘটনাটি দেশের ইতিহাসে খুব জঘন্য এবং নৃশংস হত্যাকাণ্ড। এ বিষয়ে পুলিশ, সেনাবাহিনীসহ দেশের সকল সংস্থা নিন্দা জানিয়েছে। দেশে এ ধরণের কোনো ঘটনা ঘটলেই কোন না কোন পক্ষ সুযোগ নেয়ার চেষ্টা করে। কিন্ত এখানে তার সুযোগ নেই।
গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহত হন। এ সময় সিনহার সহকর্মী সিফাতকে আটক করে পুলিশ। পরে নীলিমা রিসোর্ট থেকে তাদের আরেক সহকর্মী শিপ্রা দেবনাথকে আটক করা হয়। পুলিশের দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। বর্তমানে তারা জামিনে আছেন। অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহত হওয়ার ঘটনায় তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস একটি হত্যা মামলা দায়ের করেছেন। টেকনাফ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) মামলাটির তদন্ত ভার দিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: