আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটায় উপ নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী উন্নয়নের রুপকার মুজিবর – জনতার মিছিল


মাহমুদুল হাসান শাওন: ক্রমেই এগিয়ে আসছে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচন। গত ৭ আগষ্ট করোনা ভাইরাস সংক্রমনে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গণি মৃত্যুবরণ করায় শুন্য হয় গুরুত্বপূর্ন এ পদটি। ফলে ওই পদটির আসন্ন উপ নির্বাচন ঘিরে বর্তমানে উপজেলাব্যাপী শুরু হয়েছে তুমুল আলোচনা।
ইতোমধ্যেই উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতার ঘোষনা দিয়ে প্রত্যক্ষ পরোক্ষভাবে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় ও প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একাধিক হাফ ডজন নেতারা।
শুধু প্রচার প্রচারনা কিংবা মতবিনিময় নয়, উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পাওয়ার জন্যও স্ব-স্ব বায়োডাটা ও বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের আমলনামা নিয়ে কেন্দ্রে ছুটছেন মনোনয়ন প্রত্যাশীরা, পাশাপাশি নিয়মিত যোগাযোগ রাখছেন কেন্দ্রীয় নেতাদের সাথে।
নির্বাচনের দৌড়ে সকাল সন্ধ্যা মানুষের দ্বারে দ্বারে ছুটে বেড়ানোর পাশাপাশি ব্যাপক কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী দেবহাটা উপজেলা আওয়ামী লীগের দুই বারের নির্বাচিত সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান।
তিনি একটানা ২২ ইউপি সদস্য ও ৩০ বছর নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ২০১২ সালের ২৯ শে সেপ্টেম্বর থেকে অদ্যবধি পরপর দুইবার দলীয় নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুজিবর রহমান। ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহনের পর তিনি নির্বাচিত হন নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এরপর থেকে নওয়াপাড়া ইউনিয়ণসহ গোটা দেবহাটা উপজেলার অভুতপূর্ব উন্নয়ন ও মানুষের কল্যানে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি।
সুদুর রাজনৈতিক পরিচিতির বাইরেও শিক্ষানুরাগী ও সমাজসেবক হিসেবেও উপজেলাব্যাপী সুপরিচিত আলহাজ্ব মুজিবর রহমান আজীবন কাজ করছেন শিক্ষা ও সমাজের উন্নয়নে।
নওয়াপাড়া ইউনিয়নের বহু শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি তিনি। তার হাতেই প্রতিষ্ঠিত হয়েছে সম্প্রতি জাতীয়করণ হওয়া সাংবাড়িয়া ও আতাপুর প্রাথমিক বিদ্যালয়।
সুদীর্ঘ রাজনৈতিক জীবনে জনকল্যানে দেবহাটা উপজেলাতে আলহাজ্ব মুজিবর রহমান অভুতপূর্ব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন।
জননেত্রী শেখ হাসিনার বিশেষ অবদানে এবং সাতক্ষীরা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপির আস্থাভাজন হওয়ায় মুজিবর রহমান নিরলস প্রচেষ্টার মাধ্যমে নওয়াপাড়া ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় সুপেয় পানির প্রকল্প নির্মান, উপজেলাব্যাপী শতভাগ বিদ্যুতায়ণ, নওয়াপাড়া ইউনিয়নসহ উপজেলার অধিকাংশ কাচা রাস্তা কার্পেটিংকরণ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বহু রাস্তা ইটসোলিং, গাজীরহাট বাজার থেকে বদরতলা হয়ে আশাশুনী উপজেলার বুধহাটাগামী ২২ কিলোমিটার রাস্তা ২১ কোটি টাকা বরাদ্দ পরবর্তী কার্পেটিং করণ, দূর্যোগপ্রবন এলাকায় আশ্রয় কেন্দ্র বরাদ্দ, চাঁদপুর হাইস্কুল এমপিওভুক্ত সহ উপজেলার বহু শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক নতুন ভবনের বরাদ্দ ও নির্মান কাজ সম্পন্ন করেছেন আলহাজ্ব মুজিবর রহমান। বিগত কয়েক বছরে দেবহাটা উপজেলাতে বাস্তবায়িত অধিকাংশ উন্নয়ন কর্মকান্ডেই রয়েছে মুজিবর রহমানের অবদান।
এসব উন্নয়ন মুলোক কর্মকান্ড বাস্তবায়ন এবং জনকল্যানে কাজ করে উপজেলাবাসীর অফুরন্ত ভালবাসা পেয়েছেন আলহাজ্ব মুজিবর রহমান। নগন্য ইউপি সদস্য থেকে আজ তিনি হয়ে উঠেছেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা।
আসন্ন উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে অংশগ্রহন ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে তৃনমুলের নেতাকর্মীদের সাথে নিয়ে দলকে সুসংগঠিত ও উপজেলার সার্বিক উন্নয়ন সাধিত হবে বলে জানিয়েছেন মুলদল ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: