আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দেবহাটা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন, সর্বোচ্চ ২১ দিনের মধ্যে নির্বাচন – জনতার মিছিল


দেবহাটা প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবং দীর্ঘদিনের দ্বিধা-দ্বন্দ ভুলে সাংবাদিকদের বৃহৎ স্বার্থকে প্রাধান্য দিয়ে ব্যালটের মাধ্যমে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিতের লক্ষ্যে পূর্বের সকল কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে দেবহাটা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
বৃহষ্পতিবার বিকালে উপজেলার লাইট হাউজে দেবহাটা প্রেসক্লাবের দুটি গ্রুপের মুলধারার সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক জরুরী সভায় সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। একই সাথে সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে প্রেসক্লাবের নির্বাচনে অংশগ্রহনের পাশাপাশি আগামী সর্বোচ্চ ২১ দিনের মধ্যে নির্বাচন সম্পন্নসহ বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহন ও রেজুলেশনে স্বাক্ষর করা হয়।
এর আগে সভার শুরুতেই বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব ও আব্দুর রব লিটু তাদের নেতৃত্বাধীন স্ব স্ব কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।
দেবহাটা প্রেসক্লাবের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদ্য বিলুপ্ত অপর কমিটির সভাপতি আব্দুর রব লিটু, সাংবাদিক রশিদুল আলম রশীদ, আকতার হোসেন ডাবলু, রিয়াজুল ইসলাম, রাজু আহমেদ, আবু হুরাইরা, নির্মল কুমার মন্ডল, মোমিনুর রহমান, সুমন বাবু, কবির হোসেন, মীর খায়রুল আলম, বায়েজিদ বোস্তামী উজ্জ্বল, আজিজুল হক আরিফ, এসএম নাসির উদ্দীন, এমএ মামুন, রুহুল আমিন প্রমূখ।
এসময় সাংবাদিক নেতারা বলেন, দেবহাটা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকেরা নিজেদের মধ্যকার অভ্যন্তরীন কোন্দলে জড়িয়ে পড়ায় দীর্ঘদিন ধরে সাংগঠনিকভাবে অনেকটা নিষ্ক্রিয়, সুবিধাবঞ্চিত ও অবহেলিত হয়ে আছেন। বর্তমানে সাংবাদিকদের অধিকার সুপ্রতিষ্ঠিত এবং প্রেসক্লাবকে সাংবাদিকদের অবাধ পদচায়নায় পুনরায় ফিরিয়ে আনা প্রয়োজন। সেজন্য আহ্বায়ক কমিটির মাধ্যমে আগামী সর্বোচ্চ ২১ দিনের মধ্যে সকল সাংবাদিকদের অংশগ্রহনের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্নের দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেন নেতৃবৃন্দরা।
সভায় দেবহাটা প্রেসক্লাবের দুটি গ্রুপের সকল সদস্য ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: