আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন : বইঁছে উৎসবের আমেজ

মাহমুদুল হাসান শাওন: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ সময় পর আজ (বৃহষ্পতিবার) সম্পূর্ন গণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎসবমুখর পরিবেশে সাংবাদিকদের স্বতষ্ফূর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে সাতক্ষীরার দেবহাটা প্রেসক্লাবের ২০২০-২১ কার্যনির্বাহী কমিটির নির্বাচন।
ইতোমধ্যেই নির্বাচনকে ঘিরে উৎসবের সাজে সাজানো হয়েছে প্রেসক্লাব ভবন। আর দিনভর সংবাদকর্মীদের পদচারণা ও নির্বাচনী কার্যক্রমে রীতিমতো উৎসবের আমেজ বইঁছে গোটা উপজেলা জুড়ে। এবারের নির্বাচনে ১৩ টি পদের বিপরীতে প্রতিদ্বন্দীতা করছেন ১৬ জন প্রার্থী। তবে গোপন ব্যালটের মাধ্যমে ভোটারদের প্রত্যক্ষ ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হবে গুরুত্বপূর্ন দুটি পদ সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য পদের প্রার্থীদের মধ্যে। এ দুটি পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দীতা করছেন দেবহাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কালেরচিত্র পত্রিকার বিশেষ প্রতিনিধি মাহমুদুল হাসান শাওন এবং দৈনিক ভোরের কাগজের দেবহাটা প্রতিনিধি রিয়াজুল ইসলাম। অন্যদিকে কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন দৈনিক দক্ষিনের মশাল পত্রিকারস দেবহাটা প্রতিনিধি এসএম নাসির উদ্দীন, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার দেবহাটা প্রতিনিধি এমএ মামুন ও দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার দেবহাটা ব্যুরো কেএম রেজাউল করিম।
নির্বাচন কমিশনার দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী ও রিটার্নিং অফিসার সরকারী খানবাহাদুর আহছানউল্লা কলেজের সাবেক অধ্যক্ষ আনিসুর রহমান জানান, ইতোমধ্যেই নির্বাচন কমিশন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আজ সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলবে। যাতে করে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ১৩টি পদের মধ্যে সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য পদে ভোটগ্রহন হবে। বাকি পদগুলোতে প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় এবং প্রতিদ্বন্দী প্রার্থীরা অতিরিক্ত মনোনয়নপত্র প্রত্যাহার করায় সেসব পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: