আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সাতক্ষীরায় ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদ মানববন্ধন ও মৌন পদযাত্রা – জনতার মিছিল


শাহ জাহান আলী (মিটন)নিজস্ব প্রতিনিধিঃ সিলেট, নোয়াখালীসহ সারা দেশে ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদ এবং ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও মৌন পদযাত্রা অনুষ্ঠিত হয়।আজ শুক্রবার আমাদের সাতক্ষীরার ব্যানারে সাতক্ষীরা ব্লাড বাংকের সার্বিক সহযোগিতায় সিলেট, নোয়াখালীসহ সারা দেশে ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদ এবং ধর্ষকদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও মৌন পদযাত্রায় অংশ গ্রহণ করে সামাজিক সংগঠন সংকল্প, প্রয়াস, শাল্যে শান্তি সংঘ,স্বপ্ন সিড়ি,ল স্টুডেন্টস ফোরম,ইচ্ছা মানব কল্যান সংস্থ,হেড সহ বিভিন্ন সামাজিক সংস্থা।

সাতক্ষীরা শহীদ আঃ রাজ্জাক পার্ক থেকে শুরু করে এ মৌন পদযাত্রা পাকা পোলের মোড়, নিউমার্কেট মোড়, জর্জ কোর্টের সামনে দিয়ে খুলনা রোড মোড়স্থ স্বাধীনতা চত্বরে এসে মানববন্ধনের মাধ্যমে শেষ হয়। মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠন, পথচারী, রাজনৈতিক ব্যক্তিত্ব, স্থানীয় সাংবাদিক বৃন্দ, পুলিশ প্রশাসন সহ সর্বস্তরের জনগণ ঐক্যবদ্ধ হয়ে এ মানববন্ধনে অংশ গ্রহণ করে।

মানববন্ধন ও মৌন পদযাত্রা
মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা ব্লাড বাংকের সিনিয়র সদস্য আক্তারুজ্জামান, শাকিল আহমেদ, ইজাজ আহমেদ, ইয়াসমিন নাহার রোজ, নাজমুন নাহার মীরা, শ্রীনিবাস সরকার সবুজ সহ প্রমূখ। এসময় বিভিন্ন স্লোগান, বক্তৃতা ও কবিতা আবৃত্তির মাধ্যমে প্রতিবাদ জানায়। বক্তৃতাকালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড প্রস্তাব করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ধর্ষণের শাস্তি হিসেবে প্রকাশ্য ফাঁসির দাবি করেন এবং নারী ও মহিলাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে সাতক্ষীরা ব্লাড বাংকের সার্বিক মঙ্গলকামনা করে মানববন্ধন শেষ করেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর
error: Content is protected !!
%d bloggers like this: