December 3, 2023, 2:43 pm

সাতক্ষীরায় পরিবার পরিকল্পনায় নব নিয়োগপ্রাপ্তদের নবীণ বরণ অনুষ্টিত

সাতক্ষীরায় পরিবার পরিকল্পনায় নব নিয়োগপ্রাপ্তদের নবীণ বরণ অনুষ্টিত

 

 

 

 

আরিফুল ইসলাম আশাঃ সাতক্ষীরায় নব নিয়োগপ্রাপ্ত পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যান সহকারীদের নবীণ বরণ অনুষ্টান পালিত হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে এই বরণ অনুষ্টান পালিত হয়েছে।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি নূর মোহাম্মদের সভাপত্বিতে ও বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিবার কল্যাণের মন্ত্রী অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক, এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ ফরহাদ জামিল, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক গাজীর বশির আহম্মেদ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুর সেলিম, ডাঃ বি এম দ্বীন মোহাম্মদ।

অনুষ্টাণে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনার সহকারী শাহনাজ আক্তার, মনিরা খাতুন, হাবিবুল্লাহ রহমান সহ প্রমূখ।

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যান সহকারীরা তাদের বক্তব্যে এক দফা এক দাবির কথা উল্লেখ করে বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের কোন নিয়োগ বিধি নেই।

পরিবার পরিকল্পনা পরিদর্শক শিক্ষাগত যোগ্যতা স্নাতক ও পরিবার কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি উন্নতিকরণসহ চলমান নিয়োগ বৃদ্ধির কাজ অতি দ্রুত সম্পন্ন করে পদোন্নতি সহ জরুরী দাবি সমূহের বাস্তবায়নের জন্য প্রধান অতিথি ডাঃ আ.ফ.ম রুহুল হক এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

এসময় সাবেক স্বাস্থ্য মন্ত্রী রুহুল হক এমপি বলেন, দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকার চিকিৎসাখাতে ব্যাপক গুরুত্ব দিয়েছেন। তার ধারাবাহিকতায় পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে ইউনিয়ন ও গ্রাম্য পর্যায়ে স্বাস্থ্যকর্মী নিয়োগ দিয়েছে। গ্রামের মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকারের এই উদ্যোগ।

তিনি পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যান সহকারীদের দাবি একত্বতা প্রকাশ করে বলেন,স্বাস্থ্যকর্মীদের স্থায়ী বেতন স্কেল ও চাকরির বিষয়ে সরকার পরবর্তীতে সিদ্ধান্ত নিবেন বলে জানান তিনি।————

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর